জিম্বাবুয়ের চতুর্থ উইকেটের পতন

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। শুরুতে জিম্বাবুয়ে শিবিরে আঘাত হেনেছেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা এবং আল আমিন হোসেন।
এর আগে শুক্রবার মিরপুরে টস নামক ভাগ্য পরীক্ষায় জয়লাভ করেন টাইগার দলপতি মাশরাফি।
ইনিংসের চতুর্থ বলে মাশরাফিকে চার মেরে স্কোরে রানের সূচনা করেন সিকান্দার রাজা। কিন্তু এর পরের বলেই লিটন দাসের তালুবন্দি হন তিনি।
দ্বিতীয় ওভারে এসেই কোনো রান করার আগেই রেজিস চাকাবাকে ফেরান আল আমিন হোসেন।
মাশরাফি এসে ইনিংসের তৃতীয় ওভারে জিম্বাবুয়ের অধিনায়ক এল্টন চিগুম্বুরাকে (০) পরিষ্কার বোল্ড করে সফরকারীদের স্কোর পরিণত করেন ৩ উইকেটে ১০ রান।
এদিকে প্রথম টি-টোয়েন্টিতে জায়গা হয়নি ইমরুল কায়েস এবং আরাফাত সানির। দলে ফিরেছেন এনামুল হক বিজয় এবং জোবায়ের আহসান লিখন।
তিন ম্যাচের ওয়ানডে সিরিজ জিতে ইতিমধ্যে ফুরফুরে মেজাজে রয়েছে বাংলাদেশ দলের খেলোয়াড়রা। ঘরের মাঠে টানা ৫ম ওয়ানডে সিরিজ জিতেছে টাইগাররা।
তবে টি-টোয়েন্টিতে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় ব্যক্ত করেছে জিম্বাবুয়ে দল।
বাংলাদেশ একাদশ
মাশরাফি মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, এনামুল বিজয়, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, নাসির হোসেন, জোবায়ের আহসান, মুস্তাফিজুর রহমান ও আল-আমিন হোসেন।
জিম্বাবুয়ে একাদশ
এল্টন চিগাম্বুরা (অধিনায়ক), সিকান্দার রেজা, চাকাবা, ক্রেগ আরভিন, শন উইলিয়ামস, ম্যালকাম ওয়ালার, সিচোরো, পানিয়াঙ্গারা, মাদজিভা, জংউই এবং ক্রেমার।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর